Wednesday , 21 November 2018

সংবাদ শিরোনাম

মির্জাপুরে ছাত্রলীগের সকল কার্যক্রমে স্থগিতাদেশ -কেন্দ্রিয় কমিটির সভাপতি

October 16, 2018 11:12 pm Leave a comment A+ / A-

আজ মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো.রেজওয়ানুল হক চৌধুরী শোভন টাঙ্গাইলের  মির্জাপুরে এসে উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের কমিটি স্থগিদের নির্দেশনা দেন।

সম্মেলন ছাড়াই কমিটি গঠন এবং ছাত্রলীগের গঠনতন্ত্র অমান্য করে পাল্টাপাল্টি কমিটি গঠন হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতির নির্দেশে টাঙ্গাইলের মির্জাপুরে ছাত্রলীগের দুই গ্রুপের সকল কার্যক্রম স্থগিত(বন্ধ করে) করা হয়েছে বলে ছাত্রলীগের নেতাকর্মীরা জানিয়েছেন।পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মির্জাপুরে ছাত্রলীগের দুই গ্রুপ এলাকায় কোন সভা সমাবেশ, পৌর, ওয়ার্ড ও ইউনিয়ন শাখার কোন কমিটিও গঠন করতে পারবে না বলে কঠোর ভাবে হুশিয়ার করে দিয়েছেন।
জানা গেছে, মির্জাপুরে ছাত্রলীগ দুই গ্রুপে বিভক্ত হয়ে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছেন।এক গ্রুপের সভাপতি খন্দকার নাইম হোসেন ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. সাদ্দাম হোসেন।অপর গ্রুপের সভাপতি মীর আসিফ অনিক ও সাধারন সম্পাদক মো. শরিফুল ইসলাম শরিফ।দুটি গ্রুপ এলাকায় পাল্টাপাল্টি কমিটি গঠন করে আসছে।এ নিয়ে এলাকায় উদ্ধগ উৎকণ্ঠা বিরাজ করে আসছে।উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. সাদ্দাম হোসেন জানান, ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম জোরদার করার লক্ষে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও কেন্দ্রীয় নের্তৃবৃন্দ টাঙ্গাইলে শহীদ মিনার প্রাঙ্গনে ছাত্রলীগের এক কর্মী সভায় যোগদান করেন।কর্মী সভা শেষে ঢাকায় ফেরার পথে মির্জাপুরে মুক্তির মঞ্চে স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামীলীগের সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে পুষ্প স্তবক অর্পন করেন।পুষ্প স্তবক অর্পন শেষে মির্জাপুর পৌরসভার মেয়র মো. সাহাদত হোসেন সুমনের আমন্ত্রনে ছাত্রলীগের সভাপতি পৌরসভার সভা কক্ষে মতবিনিময় সভায় যোগদান করেন।এ সময় স্থানীয় সংসদ সদস্য ও সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. একাব্বর হোসেন, টাঙ্গাইল জেলা ছাত্রলীগের আহবায়ক মো. মোস্তাফিজুর রহমান সোহেল, ছাত্রলীগের সাবেক নেতা মো. শামীম আল মামুন, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাজী মো. আবুল হোসেন, মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি মো. মোবারক হোসেন, পৌরছাত্রলীগের সাধারন সম্পাদক ওয়াকিল আহমেদ, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. সাদ্দাম হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।মির্জাপুরে ছাত্রলীগের পাল্টাপাল্টি দুইটি গ্রুপ থাকায় সাংগঠনিক কার্যক্রম বাধাগ্রস্থ্য হচ্ছে এবং সামনে জাতীয় সংসদ নির্বাচনে এর প্রভাব পরতে পারে এই আশংকায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন জেলা ছাত্রলীগের নের্তৃবৃন্দের উপস্থিতিতে মির্জাপুরে ছাত্রলীগের সকল কার্যক্রম অনির্দিষ্ট কালের জন্য স্থগিত রাখার নির্দেশ প্রদান করেন বলে নের্তৃবৃন্দ জানিয়েছেন।
এব্যাপারে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের আহবায়ক মো. মোস্তাফিজুর রহমান সোহেলেল সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করতে হলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানাতে হবে।মির্জাপুরে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত বা বন্ধ রাখার জন্য এখন পর্যন্ত কেন্দ্রীয় কমিটি কোন প্রেস বিজ্ঞপ্তি দেননি এবং জেলা আহবায়ক কমিটিকেও কোন নির্দেশান দেননি।
এ ব্যাপারে মির্জাপুর পৌরসভার মেয়র মো. সাহাদত হোসেন সুমন বলেন, দলীয় কোন্দল নিরসনের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন মির্জাপুরে ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত ঘোষনা করে দিয়ে গেছেন।এখন থেকে তারা কোন কার্যক্রম করতে পারবে না।জাতীয় সংসদ নির্বাচনের পরে উর্ধ্বতন নেতৃবৃন্দ সম্মেলনের মাধ্যমে মির্জাপুরে ছাত্রলীগের সুন্দর একটি কমিটি গঠন করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠাবেন।

মির্জাপুরে ছাত্রলীগের সকল কার্যক্রমে স্থগিতাদেশ -কেন্দ্রিয় কমিটির সভাপতি Reviewed by on . আজ মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো.রেজওয়ানুল হক চৌধুরী শোভন টাঙ্গাইলের  মির্জাপুরে এসে উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের কমিটি স্থগিদের নির্দে আজ মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো.রেজওয়ানুল হক চৌধুরী শোভন টাঙ্গাইলের  মির্জাপুরে এসে উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের কমিটি স্থগিদের নির্দে Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top