Wednesday , 21 November 2018

সংবাদ শিরোনাম

লক্ষ্মীপুরে ভ্রমণ কন্যাদের সচেতনতা সভা অনুষ্ঠিত

October 10, 2018 10:05 pm Leave a comment A+ / A-

সোহেল রানা: ‘নারীর চোখে বাংলাদেশ’ শ্লোগান নিয়ে মেয়েরা স্কুটি করে ভ্রমন করছে সারাদেশ। তারই অংশ হিসেবে ৬ষ্ঠ ধাপে ৩০তম জেলা হিসেবে লক্ষ্মীপুর এসে পৌছেছে ভ্রমণ কন্যারা।
‘ট্রভেলেটস অফ বাংলাদেশ ভ্রমনকণ্যা’ আয়োজনে বুধবার সকালে তারা লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে আলোচনা সভায় মিলিত হয়। অনুষ্ঠানের শুরুতে ভ্রমন কন্যারা ‘বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ নিয়ে আলোচনা করেন। পরে নারীদের ক্ষমতায়ন, খাদ্য-পুষ্টি, আত্মরক্ষা, নিরাপদ ভ্রমণ, স্বাস্থ্য সচেতনতা ও বাল্য নিয়ে কথা বলেন তারা।

বাংলাদেশের নারীদের ভ্রমণে উৎসাহিত করে তোলার জন্য অনলাইন ভিত্তিক গ্রুপ ট্রাভেলেটস অব বাংলাদেশ এর আয়োজন করেন। স্কুটারে ভ্রমণে অংশ গ্রহণকারীরা হলেন, ঢাকা মেডেকেল কলেজের ডা: সাকিয়া হক, ডা: মানসী সাহা তুলি, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মুন্তাহা রুম্মান অর্থী ও নুসরাত জাহান রিজভী। পরে তারা লক্ষ্মীপুরের দর্শনীয় স্থানসমূহ পরিদর্শন শেষে নোয়াখালী, ফেনী ও চাঁদপুর জেলা ভ্রমণ করবেন।
অংশগ্রহণকারী কয়েকজন শিক্ষার্থী জানান, ‘ট্রাভেলেটরস অব বাংলাদেশ ভ্রমনকণ্যার ‘নারীর চোঁখে বাংলাদেশ’ একটি চমৎকার আয়োজন। এ আয়োজটির মাধ্যমে আমরা নিজেরা যেমন সচেতন হয়েছি, ঠিক তেমনির অন্যদের সচেতন গড়ে তুলতে সহায়তা করবে। আগে অনেকগুলো বিষয়ে আমাদের জানা ছিলনা, এখন আমরা ভবিষ্যতে নিজেদের সুরক্ষা করতে পারবো।
উল্লেখ্য, ‘ট্রাভেলেটরস অব বাংলাদেশ ভ্রমনকণ্যার ‘নারীর চোঁখে বাংলাদেশ’ গত ৮ এপ্রিল ঢাকার কেন্দ্রীয় শহীর মিনার চত্বর থেকে স্কুটার নিয়ে যাত্রা শুরু করে। সমগ্র দেশ ঘুরে তারা জানান, দিয়ে যাচ্ছে নিজেদের স্বাধীন স্বত্তার অস্তিত্ব। ইতোমধ্যে দেশের ২৯টি জেলা অতিক্রম করে সাহসি ভ্রমনকন্যারা। লক্ষ্মীপুর ভ্রমণ তাদের ৩০তম।

লক্ষ্মীপুরে ভ্রমণ কন্যাদের সচেতনতা সভা অনুষ্ঠিত Reviewed by on . সোহেল রানা: ‘নারীর চোখে বাংলাদেশ’ শ্লোগান নিয়ে মেয়েরা স্কুটি করে ভ্রমন করছে সারাদেশ। তারই অংশ হিসেবে ৬ষ্ঠ ধাপে ৩০তম জেলা হিসেবে লক্ষ্মীপুর এসে পৌছেছে ভ্রমণ কন্য সোহেল রানা: ‘নারীর চোখে বাংলাদেশ’ শ্লোগান নিয়ে মেয়েরা স্কুটি করে ভ্রমন করছে সারাদেশ। তারই অংশ হিসেবে ৬ষ্ঠ ধাপে ৩০তম জেলা হিসেবে লক্ষ্মীপুর এসে পৌছেছে ভ্রমণ কন্য Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top