Wednesday , 21 November 2018

সংবাদ শিরোনাম

সফলতায় এগিয়ে যাচ্ছে কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজ

September 5, 2018 12:32 am Leave a comment A+ / A-

লক্ষ্মীপুর: জেলা শহরে শিক্ষা বিস্তারে নবনির্মিত যে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠছে তারমধ্যে লক্ষ্মীপুর কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজ অন্যতম। সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে এ প্রতিষ্ঠানটি ২০১৮ সালের ১লা জানুয়ারী থেকে পথ চলা শুরু করেছে। ইতিমধ্যে দক্ষ শিক্ষক, অভিবাবক, পরিচালনা পরিষদসহ সকলের সহযোগিতায় সফলতার সাথে এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। শিক্ষারমান বৃদ্ধির লক্ষে প্রতি মাসে অভিভাবকদের নিয়ে করা হচ্ছে সভা-সেমিনার। বাদ যাচ্ছে না জাতীয় দিবস পালন থেকেও। প্রতিটি জাতীয় দিবসে পৃথক কর্মসূচি পালন করে এ প্রতিষ্ঠানটি। অল্প কিছু দিনের মধ্যে জেলায় ব্যাপক সুনাম অর্জন করে কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজ।


বর্তমানে এ কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সংখ্যা ৩’শ ৪৭ জন। পাঠদান করার জন্য শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে ৩৪ জন।
স্কুল সম্পর্কে জানতে চাইলে প্রতিষ্ঠানটির শিক্ষকরা বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার জন্যে কেয়ার এডুকেশন স্কুল অভিজ্ঞ শিক্ষক মন্ডলীগণ গুরুত্বসহকারে পাঠদান করে থাকেন। পড়াশোনা, খেলাধুলা, সংস্কৃতি চর্চায় আমাদের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা রাখছে। সবার আন্তরিক প্রচেষ্টায় এ স্কুল ফলাফলও জেলার প্রথম স্থান অর্জন করবে এমনটাই প্রত্যাশা করছে তারা।

স্কুলের অধ্যক্ষ মো. আসাদুজ্জামান বলেন, লক্ষ্মীপুরে ব্যাতিক্রমধর্মী কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজ। আমরা ২০১৭ সালের ১ম থেকে চেষ্টা করছি কিভাবে আমাদের শিক্ষার্থীদের ভালোভাবে গড়ে ওঠানো যায়। তাদেরকে যথাযথ পাঠদানের প্রতি আমাদের শিক্ষকরা বিশেষ দৃষ্টি রাখছেন। প্রতিষ্ঠানটি শুরু হওয়ার আগেই অভিভাবকরাও আন্তরিকতার পরিচয় দিচ্ছেন। অভিভাবক সমাবেশের মাধ্যমে আমরা সকল সমস্যা সমাধানে কাজ করছি। এ ক্ষেত্রে সকল অভিবাবকরা আমাদের সহযোগিতা করছেন।

তিনি বলেন, মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে এ প্রতিষ্ঠানে ক্লাস নেয়া হচ্ছে। আমাদের এ প্রতিষ্ঠানে সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ডিজিটাল ক্লাসরুম, সি,সি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক ক্লাস মনিটরিং, লেশন প্লান/ কোর্স প্লান এর মাধ্যমে পাঠদান, অডিও-ভিডিও/ মাল্টিমিডিয়া শিক্ষা উপকরন ব্যবহার, অনগ্রসর ও দুর্বল ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ ক্লাসের ব্যবস্থা, একাডেমিক ক্যালেন্ডার নিখুতভাবে অনুসরণ, বিষয় ভিত্তিক দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক/শিক্ষকা দ্বারা পাঠদান, হাউজ টিউটর ও কোচিং নির্ভতার বিকল্প প্রয়াস, শিক্ষার্থীর মান পর্যালোচনার রিপোর্ট সংরক্ষণ এবং অভিভাবক সমাবেশসহ মানসম্মত উন্নত পরিবেশে প্রতিষ্ঠানের কার্যক্রম চলছে। ম্যানেজিং কমিটির সভাপতি, সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকসহ সবার প্রচেষ্টায় স্কুলটি এগিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

সফলতায় এগিয়ে যাচ্ছে কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজ Reviewed by on . লক্ষ্মীপুর: জেলা শহরে শিক্ষা বিস্তারে নবনির্মিত যে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠছে তারমধ্যে লক্ষ্মীপুর কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজ অন্যতম। সম্পূর্ণ ডিজিটাল লক্ষ্মীপুর: জেলা শহরে শিক্ষা বিস্তারে নবনির্মিত যে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠছে তারমধ্যে লক্ষ্মীপুর কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজ অন্যতম। সম্পূর্ণ ডিজিটাল Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top