শিরোনাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে কুমিল্লা রুটে শিক্ষার্থীদের জন্য নতুন বাস সার্ভিস

| ১৪ ফেব্রুয়ারি ২০২০ | ৩:৪৯ পূর্বাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে কুমিল্লা রুটে শিক্ষার্থীদের জন্য নতুন বাস সার্ভিস

মুহাম্মদ ইয়াছিন আরাফাত, নতুনকণ্ঠ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) উদ্বোধন হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে কুমিল্লা রুটে শিক্ষার্থীদের জন্য নতুন বাস সার্ভিস। ১০ ফেব্রুয়ারি, সোমবার দুপুর ১ টাযর দিকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে কেনা ৪৬ আসন বিশিষ্ট নতুন বাসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, পরিবহণ প্রশাসক জনাব আব্দুল্লাহ্-আল-মাসুদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সাধারন সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা সমিতির সভাপতি, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। এতে করে কুমিল্লা থেকে শিক্ষার্থীরা দৈনিক যাতায়াত করে ক্লাস করতে পারবে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের দাবির মুখে পড়ে ও শিক্ষার্থীদের পরিবহন সংকটের বিষয়টি মাথায় রেখে নতুন ১০টি বাস কেনার ও পুরাতন ২টি বাস সংস্কার করার ঘোষণা দেয় জবি প্রশাসন। যা বিশ্ববিদ্যালয় বিভিন্ন রুটে যুক্ত করার পরিকল্পনার পাশাপাশি নতুন কিছু রুটে বাস চালানোর উদ্যোগ নেয়া হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর কুমিল্লা জেলা ছাত্র কল্যান সভাপতি সাজ্জাদ ইহসান বলেন, বিশ্ববিদ্যালয়ের কোন হল না থাকায় আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীরা পড়াশুনা নিয়মিত করতে পারছেনা, তাছাড়া এর মাধ্যমে কুমিল্লা জেলার ১৭ টি উপজেলাসহ আশপাশের কয়েকটি জেলার শিক্ষার্থীরা এর সুফল ভোগ করবে। প্রতিদিন সকাল ৬ টায় কুমিল্লা থেকে বাস ছেড়ে আসবে এবং বিকেলে ৩.৪০ মিনিটে বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে যাবে।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

সংবাদ ও সাংবাদিকতা কি?

প্রবাসীদের ইউটিউব থেকে আয়

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০