• শিরোনাম

    সেই প্রতিবন্ধী হাঁস খামারি আবুল কাশেমের পাশে মালয়েশিয়া ছাত্রলীগের জহুর-বারু ইউনিট

    স্টাফ রিপোর্টার | ১৫ জুন ২০১৯ | ৫:৩১ পূর্বাহ্ণ

    সেই প্রতিবন্ধী হাঁস খামারি আবুল কাশেমের পাশে মালয়েশিয়া ছাত্রলীগের জহুর-বারু ইউনিট

    সেই প্রতিবন্ধী হাঁস খামারি আবুল কাশেমের পাশে মালয়েশিয়া ছাত্রলীগের জহুর-বারু ইউনিট।

    নেত্রকোনার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ছবিটা গ্রামে শত্রুতার জেরে শারীরিক প্রতিবন্ধী হাঁস খামারি আবুল কাশেমের ৮শত হাঁস বিষ প্রয়োগ করে মেরে ফেলার ঘটনা ঘটে।

    IMG-20190614-WA0000

    এই ঘটনার খবর ছড়িয়ে পরে বিভিন্ন গণমাধ্যমে। এরই প্রেক্ষিতে সোমবার বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আবুল কাশেমের খোঁজ খবর নেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ সময় তিনি আবুল কাশেমের ক্ষতি পুষিয়ে নিতে ছাত্রলীগ পাশে থাকবে বলে ঘোষণা দেন। আর এই ভিডিও কনফারেন্সের খবর ছড়িয়ে পরে ফেইসবুকে সহ অন্যান্য গণমাধ্যমে।

    এরই প্রেক্ষিতে কেন্দ্রীয় নেতা গোলাম রাব্বানীর ঘোষণার কয়েকদিন পর গতকাল শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় একজন ব্যাংক কর্মকর্তার ও স্থানীয় কয়েক জন প্রতিনিধির মাধমাধ্যমে পাঁচ হাজার টাকা পাঠানো হয় আবুল কাশেমের জন্য।

    এমন দুঃসময়ে মালয়েশিয়ার জহুর-বারু প্রাদেশিক ছাত্রলীগ নেতাদের পাশে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন আবুল কাশেম। কাশেম বলেন, ‘আমার উপার্জনের একমাত্র অবলম্বন হাঁসগুলো মারা যাওয়ার ফলে আমি অনেকটা‍ নিঃস্ব হয়ে পড়েছিলাম। তবে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় ও দেশ সহ প্রবাসে অবস্থানরত ছাত্রলীগের নেতাকর্মীরা আমার পাশে দাঁড়িয়েছেন। অামি গোলাম রাব্বানী ও তার নেতাকর্মীদের দীর্ঘায়ু কামনা করি।’

    নব গঠিত এ কমিটির নেতাকর্মীরা হলেন, মোঃ সুজন হোসেন (সভাপতি)। মোবারক আকন্দ (সাধারন সম্পাদক)। রবিউল ইসলাম রনি (যুগ্ম-সাধারন সম্পাদক)। ফয়জুল খান সাগর (সাংগঠনিক সম্পাদক)। সজল হোসেন রানা। আবির হোসেন পান্না।

    এ ব্যাপারে মালয়েশিয়া জহুর-বারু প্রাদেশিক ছাত্রলীগের নেতা কর্মীরা বলেন, ‘ আমরা গোলাম রব্বানী ভাইয়ের দেওয়া কথা বাস্তবায়ন করার লক্ষ্যে ব্যাক্তিগত তহবিল থেকে কিছু অর্থ দিয়ে আবুল কাশেমের পাশে দাঁড়াতে পেরে গর্ববোধ করছি। এবং দেশ বাসীর কাছে দোয়া প্রার্থনা করি যেন, আগামীতে আমরা সকল দুঃসময়ের মোকাবিলায় বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে কাজ করতে পারি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে নতুনকণ্ঠ