• শিরোনাম

    মির্জাপুর প্রাণীসম্পদ দপ্তরের সার্জন ডা. গোলাম মোর্শেদে এর কার্যক্রমে মুগ্ধ উপজেলাবাসী

    স্টাফ রিপোর্টার | ১৪ মে ২০১৯ | ৫:৫০ পূর্বাহ্ণ

    মির্জাপুর প্রাণীসম্পদ দপ্তরের সার্জন ডা. গোলাম মোর্শেদে এর কার্যক্রমে মুগ্ধ উপজেলাবাসী

    টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের সার্জন ডা. মোহাম্মদ গোলাম মোর্শেদ এর সেবা ও মান উন্নয়নে ভূমিকা প্রশংসনীয়।

    স্থানীয় সূত্রে জানা গেছে, তিনি অত্র দপ্তরে যোগদান এর পর থেকেই বিভিন্ন পোল্ট্রি, ডেইরি এবং মোটাতাজা করণ খামার পরিদর্শন ও পরামর্শ দিয়ে যাচ্ছেন।

    অনেক সময় খামারিদের খামার ব্যবস্থাপনা নিয়ে আধুনিক তথ্য প্রদানের এর জন্য গ্রামে গ্রামে আলোচনার ব্যবস্থা করেছেন। যার ফলে মির্জাপুর প্রাণিসম্পদ বিভাগ আগের চাইতে অনেক এগিয়ে।

     

    মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রাণিসম্পদ সেক্টরে SDG লক্ষ্য পূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অফিসে সেবা প্রদানের দিক থেকে মির্জাপুর বাসী তার কাছে কৃতজ্ঞ। তিনি অফিস ছুটির দিনেও অফিসে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকেন। কোন খামারি রাতের বেলাতেও তার অসুস্থ প্রাণীটি নিয়ে অফিসে আসলে তিনি সেবা দিয়ে থাকেন। বলে নিশ্চিত করেছেন উপজেলার বাঁশতৈল এলাকার সেবা প্রাপ্ত খামারি সোহাগ ডেইরি ফার্ম এর প্রপাইটর- সোহাগ সিকদার।

    স্থানীয় এক খামারি বলেন, এট্রেসিয়া এনাই, আম্বিলিকাল হার্নিয়া,আপওয়ার্ড প্যাটেলার ফিক্সেশন সহ বিভিন্ন জরুরি অপারেশন তিনি অফিসে করছেন। এতে আমরা ব্যাপক ভাবে উপকৃত। সুতরাং তার এ কাজের জন্য আমরা তাকে গরীবের ডাক্তার বলে থাকি।

    অন্যদিকে, AMR বা এন্টিমাইক্রোবিয়াল রেজিস্টেন্স প্রতিরোধে তার ভূমিকা প্রশংসনীয়। তিনি পোল্ট্রি খামারিদের কম ওষুধ ব্যবহার করে ব্যবস্থাপনার উপর গুরুত্ত্ব দিতে বলেন। পাশাপাশি মেডিসিনের প্রত্যাহার কাল লিখেদেন।

     

    সার্জন ডা. মোহাম্মদ গোলাম মোর্শেদ এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, প্রাণিসম্পদ সেবা প্রতি জনগনের হাতের -নাগালে পৌঁছে দিতে ব্যাক্তিগত ভাবে ও সরকারের সহায়তায় কাজ করে যাচ্ছি। কিন্তু মাননীয় প্রধান মন্ত্রী’র কাছে আমার কিছু চাওয়া আছে যেমন,
    ১. প্রতিটি ইউনিয়ন এ একজন করে ভেটেরিনারি ডাক্তার।
    ২. উপজেলা পর্যায়ে অধুনিক ল্যাব।
    ৩. ভেটেরিনারি সার্ভিসকে ইমারজেন্সি সার্ভিস ঘোষনা।
    ৪. উপজেলা পর্যায়ে নিরাপদ/অরগানিক প্রানিজ আমিষ এর মার্কেট / স্থান নির্ধারণ।
    ৫. ভেটেরিনারি সার্ভিসকে কোয়াসিজুডিসিয়াল সার্ভিস হিসাবে ঘোষনা।
    সব শেষে তিনি উপজেলার খামারিদের ধন্যবাদজ্ঞাপক করেন এবং প্রাণীর প্রতি আরও যত্নবান হওয়ার পরামর্শ দেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে নতুনকণ্ঠ