শিরোনাম

মালয়েশিয়ায় করোনা ভাইরাস আতঙ্ক- চলছে পরিক্ষা

রবিউল ইসলাম রনি- মালয়েশিয়া | ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৬:৪৯ অপরাহ্ণ

মালয়েশিয়ায় করোনা ভাইরাস আতঙ্ক- চলছে পরিক্ষা

রবিউল ইসলাম রনি, মালয়েশিয়া প্রতিনিধিঃ মালয়েশিয়ার চলছে করোনা ভাইরাস পরিক্ষা। সরজমিনে বিভিন্ন প্রতিষ্ঠান গুলো তে গিয়ে দেখা গেছে, কর্ম স্থানে প্রবেশ করার সময় প্রতিদিন’ই করা হচ্ছে এ পরিক্ষা।

সম্প্রতি মালয়েশিয়ায় করোনা ভাইরাস নিয়ে জরুরি সতর্ক বার্তা ও মালয়েশিয়ায় অবস্থানরত সকল প্রবাসীদের উদ্দেশ্য কোম্পানি গুলো স্ব-স্ব উদ্যোগে সতর্ক বার্তা প্রদান করেছে।

এছাড়াও বিভিন্ন কোম্পানির শ্রম ঘন্টা পরিবর্তন লক্ষ করা গেছে। মালয়েশিয়ায় অবস্থানরত সকল অভিবাসীদের করোনা ভাইরাস সম্পর্কে বিভিন্ন সতর্ক বার্তা সহ প্রদান করা হচ্ছে “ফেইস মাস্-ক”।

করোনা ভাইরাস পরিক্ষায় ব্যাবহার করা হচ্ছে অত্যাধুনিক স্মার্ট ডিভাইস যা করোনা ভাইরাস পরিক্ষার জন্য আবিস্কৃত। যন্ত্রটি ছোট্ট একটা নল বিশিষ্ট, যা মানুষের কানের ভিতর প্রবেশ করানো হলে যদি ভাইরাসের নমুনা পাওয়া যায় তাহলে ‘লাল বাতি’ আর যদি স্বাভাবিক থাকে তহলে ‘সবুজ বাতি’ দ্বারা রিপোর্ট প্রদান করে। খুব সহজেই এবং ঝামেলা বিহীন অল্প সময়ের মধ্যে পরিক্ষা করতে সক্ষম এ যন্ত্রটি।

এদিকে করোনা ভাইরাস আতঙ্কে দিন কাটাচ্ছে মালয়েশিয়ায় অবস্থানরত অভিবাসীরা। একটু সতর্কতা অবলম্বন করলেই এ ভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব বলে মনে করেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য যে, সম্প্রতি মালয়েশিয়ার পার্শবর্তী দেশ সিঙ্গাপুরে ৮ বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে৷

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

সংবাদ ও সাংবাদিকতা কি?

প্রবাসীদের ইউটিউব থেকে আয়

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০