শিরোনাম

মালয়েশিয়ার সর্বনিম্ন বেতন ২৪ হাজার- বিস্তরিত পড়ুন

রবিউল ইসলাম রনি- মালয়েশিয়া | ২০ ডিসেম্বর ২০১৯ | ১১:০০ পূর্বাহ্ণ

মালয়েশিয়ার সর্বনিম্ন বেতন ২৪ হাজার- বিস্তরিত পড়ুন

রবিউল ইসলাম রনি,মালয়েশিয়া প্রতিনিধিঃ 

মালয়েশিয়ার স্বপ্নদ্রষ্টা, উন্নত মালয়েশিয়ার নায়ক প্রধানমন্ত্রী ড মাহাথির মোহাম্মদের নির্বাচনি ওয়াদা অনুযায়ী জানুয়ারি থেকেই বেতন বৃদ্ধি করা হচ্ছে।

মালয়েশিয়ায় ব্যয় বৃদ্ধির কথা তুলে ধরে নির্বাচনের আগে ওয়াদা অনুযায়ী সে দেশের কর্মরত সবার জন্য ১ জানুয়ারি থেকে সর্বনিম্ন বেতন ১২০০ মালয় রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় ২৪ হাজার টাকা) কার্যকর হচ্ছে। এই বেতন কার্যকর করা হবে ব্যয়বহুল ৫৭টি সিটি করপোরেশনের অধীনে। তবে পর্যায় ক্রমে সব জায়গায় বাড়ানো হবে বলে জানা গেছে।

১৮ ডিসেম্বর মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলা সেগারান এই ঘোষণা দেন। তিনি বলেন, বর্তমানে চাহিদা অনুযায়ী ২২ হাজার টাকা বেতনে চলা দুরূহ ব্যাপার। তাই প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের সরকার জনগণের কথা বিবেচনায় নিয়ে বেতন বৃদ্ধি করার জন্য মন্ত্রিসভায় অনুমোদন দিয়েছেন। তিনি আরও বলেন, বিগত সরকারের আমলে যেখানে সর্বনিম্ন বেতন ছিল ২০ হাজার টাকা। আমাদের সরকারের প্রথম বছরেই বেতন ২ হাজার টাকা বৃদ্ধি করেছি এবং জানুয়ারি ২০২০ থেকে সেটা ২৪ হাজার টাকা কার্যকর করা হবে। এদিকে বেতন বৃদ্ধির ফলে বিদেশি অভিবাসীদেরও একই মজুরি কার্যকর হবে। বিগত দিনে যেখানে একজন শ্রমিকের বেসিক বেতন ছিল ২২ হাজার টাকা। জানুয়ারি থেকে তা বৃদ্ধি পেয়ে ২৪ হাজার টাকা হবে।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

সংবাদ ও সাংবাদিকতা কি?

প্রবাসীদের ইউটিউব থেকে আয়

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০