• শিরোনাম

    ধ্বংস হচ্ছে সরকারের কোটি টাকার যানবাহন

    মনির হোসেন- জেলা প্রতিনিধি,গাজীপুর | ০৫ সেপ্টেম্বর ২০১৯ | ৯:১৮ অপরাহ্ণ

    ধ্বংস হচ্ছে সরকারের কোটি টাকার যানবাহন

    শ্রীপুরে তুলা গবেষণা কেন্দ্রে ধ্বংস হচ্ছে সরকারের কোটি টাকার যানবাহন

    গাজীপুরের শ্রীপুরের তুলা গবেষণা, প্রশিক্ষণ ও বীজ বর্ধন খামারের সীমানাপ্রাচীরে অভ্যন্তরে বেশ কিছু যানবাহন খোলা আকাশের নীচে পড়ে এখন ধ্বংস হওয়ার পথে। যুগের পর যুগ ধরে সরকারী এসব যানবাহন এক স্থানে পড়ে ধ্বংস হলেও সরকারী এই সম্পদ রক্ষায় কার্যত কোন পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ।

    এসব যানবাহনের প্রতি তাদের অবহেলা এতোই যে, এর প্রকৃত সংখ্যা বা যানবাহন সম্পর্কিত তথ্যও সংরক্ষিত না থাকায় তা সরবরাহ করতে পারেনি।

    গাজীপুরের তুলা গবেষণা, প্রশিক্ষণ ও বীজ বর্ধন খামারের তথ্য অনুযায়ী, দেশ স্বাধীন হওয়ার পর পাকিস্তান থেকে বস্ত্রের প্রধান কাঁচামাল তুলা আমদানি বন্ধ করে দেয়ার প্রেক্ষিতে ১৯৭২ সালে বাংলাদেশ সরকার তুলা চাষ সম্প্রসারনে তুলা উন্নয়ন বোর্ড গঠন করে। বর্তমানে সারাদেশে পাঁচটি আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে তুলা চাষ সম্প্রসারণে কাজ চলমান রয়েছে। এর মধ্যে ১৫২ একর আয়তনের গাজীপুরের শ্রীপুরের কেন্দ্রীয় খামার অন্যতম। দীর্ঘদিন ধরে এসব খামারের যান্ত্রিক ক্রুটিযুক্ত গাড়ি গুলো বিভিন্ন সময় তাদের সংরক্ষণের স্থানের সংকুলান না হওয়ায় তা গাজীপুরের এই খামারে আনা হয়। তবে এসব গাড়ীর বিষয়ে কর্তৃপক্ষের কোন সিদ্ধান্ত না আসায় এখানেই খোলা আকাশের নীচে গাড়ি গুলো পড়ে রয়েছে যুগের পর যুগ।

    বর্তমানে এই খামারে খোলা আকাশের নীচে ২২টি যানবাহন ধ্বংস হওয়ার চিত্র পাওয়া গেলেও কাগজপত্র অনুযায়ী গাড়িগুলোর প্রকৃত তথ্য সরবরাহ করতে পারেনি কর্তৃপক্ষ। গাড়ি গুলোর মধ্যে রয়েছে জীপ, মিনিবাস ও ট্রাক। যার বাজারমূল্য কোটি টাকা।
    এবিষয়ে শ্রীপুর তুলা গবেষণা, প্রশিক্ষণ ও বীজবর্ধন খামারের তুলা কৃষিবিদ জিএম ফরহাদ হোসাইন জানান, খামার প্রতিষ্ঠার পর বিভিন্ন সময়ে অন্যান্য খামার হতে এই গাড়ি গুলো এনে এখানে রাখা হয়েছে। তবে এই গাড়ীগুলো বিষয়ে আমাদের কাছে তেমন কোন তথ্য নেই। কোটি টাকা মূল্যমানের এই গাড়ি গুলো খোলা আকাশের নীচে পড়ে ধ্বংস হলেও গাড়ি গুলোর বিষয়ে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত গ্রহন করেনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে নতুনকণ্ঠ