শিরোনাম

ছুটিতে থাকা মালয়েশিয়া প্রবাসীদের জন্য আসছে শুভ বার্তা- বিস্তারিত পড়ুন

| ১০ জুলাই ২০২০ | ৮:২৮ অপরাহ্ণ

ছুটিতে থাকা মালয়েশিয়া প্রবাসীদের জন্য আসছে শুভ বার্তা- বিস্তারিত পড়ুন

রবিউল ইসলাম রনি, মালয়েশিয়া প্রতিনিধিঃ মালয়শিয়ার মানবসম্পদমন্ত্রীর সাথে বৈঠক করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ শহিদুল ইসলাম।

বৈঠকে বাংলাদেশিকর্মী এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আন্তরিক আলোচনা হয়।হাইকমিশনার বলেন, মালয়েশিয়া থেকে বাংলাদেশে ছুটিতে যাওয়া বাংলাদেশি কর্মীরা কাজে যোগ দিতে চায় এবং অনেকের ভিসার মেয়াদ শেষ হয়েছে কেননা ছুটিতে থাকায় পারমিট রিনিউ করতে পারে নি।

হাই কমিশনারের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যাদের ভিসার মেয়াদ আছে তাঁরা নিয়ম মেনে মালয়েশিয়া আসতে পারবেন এবং যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে তাঁরা যাতে আবার মালয়েশিয়ায় আসতে পারে সে বিষয়ে সরকার শীঘ্রই ঘোষণা দিবে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের নাগরিক অনেক পরিশ্রমী, দক্ষ এবং আন্তরিক। তাঁরা মালয়েশিয়ার উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে এবং এসকল কর্মীদের সুরক্ষা প্রদান করা হবে। তিনি বলেন নিয়োগকর্তারা যাতে বিদেশী কর্মীদের সুরক্ষিত কর্মপরিবেশ, যথাযথ আবাসন এবং নিয়মিত বেতন নিশ্চিত করে সে সকল বিষয়ে মালয়েশিয়া সরকার অত্যন্ত গুরুত্ব প্রদান করেছে। তিনি বলেন, বিদেশী কর্মীদের সার্ভিস বেনিফিট প্রদান করা হবে এবং সেভিংসের ব্যবস্থা করা হবে যাতে একেবারে শুন্য হাতে নিজ দেশে ফিরে না যায়।

বৈঠক পরবর্তী মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশন’র অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে বলা হয়- (অনুলিপি) নিম্নরুপ-
০৯ জুলাই ২০২০ তারিখ মালয়েশিয়া সরকারের মানব সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানান এর সাথে মানব সম্পদ মন্ত্রণালয়ে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের মান্যবর হাইকমিশনার জনাব মহ. শহীদুল ইসলাম সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় বাংলাদেশি কর্মীদের নিয়োগকর্তা পরিবর্তন, ডিটেনশন ক্যাম্পে অবস্থানরত বাংলাদেশি নাগরিককে কাজে নিয়োগ দান, অবৈধদের বৈধকরণ, বাংলাদেশে ছুটিতে থাকা কর্মীদের মালয়েশিয়ায় আগমন ও কাজে যোগদান, এবং কর্মীদের সুরক্ষা ও সার্বিক কল্যাণ বিষয়ে আন্তরিক আলোচনা হয়। মান্যবর হাইকমিশনার নবনিযুক্ত মাননীয় মানবসম্পদ মন্ত্রীকে অভিনন্দন জানান এবং করোনাকালে সাক্ষাৎকার প্রদান করায় ধন্যবাদ জানান।
ধন্যবাদ।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

সংবাদ ও সাংবাদিকতা কি?

প্রবাসীদের ইউটিউব থেকে আয়

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১