• শিরোনাম

    গাজীপুরে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০১৯ পালিত

    মনির হোসেন- জেলা প্রতিনিধি,গাজীপুর | ০৫ আগস্ট ২০১৯ | ৬:৫৪ অপরাহ্ণ

    গাজীপুরে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০১৯ পালিত

     

    গাজীপুরে পালিত হয় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০১৯ইং, ৫-৮-২০১৯ইং সকাল ৯টা থেকে দুপুর ১২.৩০মিনিট পর্যন্ত আলোচনা সভা চলে।

    প্রতিবছর ১২০ টির ও বেশি দেশে পালিত হয় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ১ থেকে ৭ আগস্ট বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ সারা বিশ্বের মতো গাজীপুরে ও নানা আয়োজনে মাধ্যমে পালিত হয় দিবসটি। এই উপলক্ষে সরকারি বেসরকারি স্কুলের শিক্ষিকা এবং ছাত্রীদের নিয়ে বর্ণাঢ্য রেলি সভা,সেমিনার আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
    উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, গাজীপুর জেলার সিভিল সার্জন ডাক্তার মোঃ খায়রুজ্জামান, লাজু শামসাদ হক উপ-পরিচালক পরিবার পরিকল্পনা, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম, মুকুল কুমার বিশ্বাস অধ্যক্ষ ভাষা শহীদ কলেজ গাজীপুর, ডাক্তার মোহাম্মদ শাহিন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, সত্যরঞ্জন ধর জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক, আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অফিসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

    বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০১৯ এবারের প্রতিপাদ্য বিষয় হলো পিতা মাতার ক্ষমতায়ন করুন, বুকের দুধ খাওয়ান সক্ষম করুন, শিশুকে বুকের দুধ খাওয়ানোর উৎসাহ দিতে এবং শিশুদের স্বাস্থ্যের উন্নতি ঘটাতে এই কর্মসূচি। বুকের দুধ খাওয়ানোতে জোর দিতে ১৯৯০ সালের আগস্ট মাসে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইউনিসেফের যৌথ ঘোষনাকে সফল করতেই এই কর্মসূচি পালন করা হচ্ছে।সদ্যোজাতকে পুষ্টির যোগান দিতে বুকের দুধের কোন বিকল্প নেই। তাই ছয় মাস বয়স পর্যন্ত শিশুকে শুধু বুকের দুধ খাওয়াতে হবে, এরপর দু ‘বছর বা তারও বেশি বয়স পর্যন্ত পরিপূরক খাদ্যের সঙ্গে নিয়মিত ভাবে বুকের দুধ খাওয়ানো যেতে পারে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে নতুনকণ্ঠ