শিরোনাম

গাজীপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুভ উদ্বোধন

মনির হোসেন- জেলা প্রতিনিধি,গাজীপুর | ০১ অক্টোবর ২০১৯ | ৮:৫১ অপরাহ্ণ

গাজীপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুভ উদ্বোধন

গাজীপুর কাজী রাজিয়া সুলতানা স্কুলে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুভ উদ্বোধন ২০১৯ইং।

গাজীপুর কাজী রাজিয়া সুলতানা উচ্চ বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুরু ১ অক্টোবর মঙ্গলবার থেকে আগামী ৭ অক্টোবর পর্যন্ত চলবে।

এই কর্মসূচির আওতায় দেশের প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ৫ থেকে ১১ বছর বয়সি এবং মাধ্যমিক পর্যায়ের ১২ থেকে ১৬ বছর বয়সি সব শিশুকে একডোজ করে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুভ উদ্বোধন।
প্রধান অতিথি ছিলেন এস.এম তরিকুল ইসলাম,জেলা প্রশাসক গাজীপুর। বিশেষ অতিথি রেবেকা সুলতানা, জেলা শিক্ষা অফিসার গাজীপুর।সভাপতিত্ব করেন,ডাঃ মোঃ খায়রুজ্জামান,সিভিল সার্জন গাজীপুর।
মোঃ নূরুল ইসলাম সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সিভিল সার্জন অফিস।কাউসার আহমেদ এন ডিসি জেলা প্রশাসকের কার্যালয় গাজীপুর।

প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মোফাজ্জল হোসেন। সত্যরঞ্জন ধর, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সিভিল সার্জন অফিস গাজীপুর। আরো উপস্থিত ছিল নুরুন নাহার বেগম প্রধান শিক্ষক কাজী রাজিয়া সুলতানা উচ্চ বিদ্যালয় ও স্কুলের শিক্ষার্থীরা। ফাইলেরিয়া নির্মূল, কৃমি নিয়ন্ত্রণ ও ক্ষুদে ডাক্তার কার্যক্রমের
এবার ২৩তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত হতে যাচ্ছে। এই কর্মসূচির আওতায় সারা দেশের এক লাখ ২০ হাজার প্রাথমিক ও ৩৩ হাজার মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের চার কোটি শিশুকে কৃমি নিয়ন্ত্রণ ওষুধ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। দেশব্যাপী খুদে ডাক্তার টিমের মাধ্যমে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পরিচালনা করা হবে। শিশুদের মাঝে ওষুধ সেবনের হার প্রত্যেক রাউন্ডেই ৯৫ থেকে ৯৮ শতাংশ।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

সংবাদ ও সাংবাদিকতা কি?

প্রবাসীদের ইউটিউব থেকে আয়

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১