• শিরোনাম

    অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ করতে না পারলে ডিসিদের চাকরি থাকবে না- হাইকোর্ট

    স্টাফ রিপোর্টার | ২০ জুন ২০১৯ | ৫:৪৪ পূর্বাহ্ণ

    অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ করতে না পারলে ডিসিদের চাকরি থাকবে না- হাইকোর্ট

    নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে না পারলে জেলা প্রশাসকদের (ডিসি) চাকরি ছেড়ে দিতে বলেছেন হাইকোর্ট। রাজশাহীর তালাইমারী এলাকায় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের নির্দেশনা চাওয়া রিটের শুনানিকালে সোমবার (১৭ জুন) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

    আদালতে রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

    এরআগে, পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের নির্দেশনা চেয়ে রাজশাহীর আনোয়ার হোসেন নামে এক ব্যক্তি হাইকোর্টে রিট দায়ের করেন।

    রিটের শুনানিকালে আদালত বলেন, ‘অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ব্যবস্থা নিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করার ক্ষমতা জেলা প্রশাসকদের রয়েছে। এরপরও যদি পদক্ষেপ না নেন, তবে তারা চাকরি ছেড়ে দিতে পারেন।’

    এরপর আদালত রাজশাহীর তালাইমারী এলাকায় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তেলন বন্ধে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামী ২৩ জুনের মধ্যে হাইকোর্টকে জানাতে রাজশাহীর জেলা প্রশাসককে নির্দেশ দেন।

    প্রসঙ্গত, রাজশাহীর তালাইমারীর কাজলা এলাকায় পদ্মা নদী থেকে এক ব্যক্তি ইজারা ছাড়াই বালু উত্তোলন করে বিক্রি করার অভিযোগ উঠেছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন বালু মহাল ইজারা নেওয়া আনোয়ার হোসেন। এ নিয়ে প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোনও সমাধান না পেয়ে তিনি হাইকোর্টে রিট দায়ের করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে নতুনকণ্ঠ