Monday , 23 October 2017

পাকিস্তান আফগানিস্তান ও ভারতে ভূমিকম্প

December 26, 2015 4:11 pm Leave a comment A+ / A-

পাকিস্তান আফগানিস্তান ও ভারতে ভূমিকম্পপাকিস্তান, আফগানিস্তান ও ভারতে শুক্রবার মধ্যরাতে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ৬ দশমিক ২ ছিল বলে ইউএস জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে। প্রাথমিকভাবে ৩০ জন আহতের খবর পাওয়া গেলেও এখনো পর্যন্ত কোনো নিহতের খবর পাওয়া যায়নি।

ইউএস জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে, ভূমিকম্পটির কেন্দ্র ছিল আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে ২৮০ কিলোমিটার উত্তর-পূর্বে আফগানিস্তান-তাজিকিস্তান সীমান্তে। শুক্রবার রাত ১২টা ৪৪ মিনিটে এটি আঘাত হানে। এর ফলে পাকিস্তানের পেশওয়ার, লাহোর, ইসলামাবাগ, আফগানিস্তানের কাবুলে কম্পন অনুভূত হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইন জানিয়েছে, ভারতের চন্ডিগড়, শ্রীনগর, জয়পুর, দিল্লি ও রাজধানীর আশেপাশের এলাকায় কম্পন অনুভূত হয়েছে। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া জানিয়েছে, নয়া দিল্লিতি কিছু আতঙ্কিত লোকজনকে বাড়িঘর ছেড়ে দৌড়ে বেরিয়ে যেতে দেখা গেছে। তবে দিল্লি পুলিশ জানিয়েছে, তারা ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের কোনো খবর এখনো পাননি।

তাৎক্ষনিকভাবে কোনো নিহতের খবর পাওয়া যায়নি। তবে সংবাদ সংস্থাগুলি জানিয়েছে, পাকিস্তানের পেশওয়ারে গৃহধসে কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।

পাকিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রধান হামিদ নওয়াজ জানান, তারা ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণের চেষ্টা করছেন। ভূমিকম্পের কারণে পেশওয়ারে কয়েকটি পুরোনো বাড়ির দেয়াল ধসে গেছে বলে তিনি নিশ্চিত করেছেন।

পাকিস্তান আফগানিস্তান ও ভারতে ভূমিকম্প Reviewed by on . পাকিস্তান, আফগানিস্তান ও ভারতে শুক্রবার মধ্যরাতে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ৬ দশমিক ২ ছিল বলে ইউএস জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে। প্র পাকিস্তান, আফগানিস্তান ও ভারতে শুক্রবার মধ্যরাতে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ৬ দশমিক ২ ছিল বলে ইউএস জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে। প্র Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top