Tuesday , 12 December 2017

মিয়ানমারে পান্না খনিতে ভূমিধসে নিখোঁজ ৫০

December 26, 2015 4:10 pm Leave a comment A+ / A-

মিয়ানমারে পান্না খনিতে ভূমিধসে নিখোঁজ ৫০মিয়ানমারের উত্তরে কাচিন প্রদেশে একটি পান্নাখনিতে ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে নিখোঁজ হয়েছেন কমপক্ষে ৫০ জন। শুক্রবার বিকেলে পাকান্ত এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে গত এক মাসে দ্বিতীয়বারের মতো একই এলাকার পান্না খনিতে ভূমিধসের ঘটনা ঘটলো।

পাকান্তের কর্মকর্তা টিন্ট সুই মিয়ান্তের বরাত দিয়ে ব্যাংকক পোস্ট জানিয়েছে, শুক্রবার বিকেলে পাকান্তের ওই খনিতে ভূমিধসের ঘটনা ঘটে। এ পর্যন্ত পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনো অনেক লোক নিখোঁজ রয়েছে। নিখোঁজের এই সংখ্যা সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য এখনো জানা সম্ভব হয়নি। তবে মিয়ানমারের স্থানীয় দৈনিকগুলি জানিয়েছে, এ সংখ্যা কমপক্ষে ৫০ হবে।

পান্না খনির পাশেই স্তুপ করে বর্জ্য ও মাটি রাখা হয়। স্থানীয় দরিদ্র লোকজন বর্জ্যস্তুপের ওপরে গিয়ে পান্নার খোঁজ করে থাকে। গত নভেম্বরে একই এলাকার একটি খনিতে ভূমিধসে শতাধিক লোকের মৃত্যু হয়েছিল।

অক্টোবরে পরামর্শক প্রতিষ্ঠান গ্লোবাল উইটনেস জানিয়েছিল, ২০১৪ সাল মিয়ানমার একাই তিন হাজার ১শ কোটি ডলারের পান্না উৎপাদন করেছিল।

মিয়ানমারে পান্না খনিতে ভূমিধসে নিখোঁজ ৫০ Reviewed by on . মিয়ানমারের উত্তরে কাচিন প্রদেশে একটি পান্নাখনিতে ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে নিখোঁজ হয়েছেন কমপক্ষে ৫০ জন। শুক্রবার বিকেলে পাকান্ত এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে গত এক ম মিয়ানমারের উত্তরে কাচিন প্রদেশে একটি পান্নাখনিতে ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে নিখোঁজ হয়েছেন কমপক্ষে ৫০ জন। শুক্রবার বিকেলে পাকান্ত এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে গত এক ম Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top