Friday , 19 January 2018

সংবাদ শিরোনাম

নতুন রেকর্ডে ঋদ্ধি, টপকে গেলেন ধোনিকে

January 8, 2018 7:04 pm Leave a comment A+ / A-

ffdgfdnjবিদেশের মাটিতে নতুন এক রেকর্ড করলেন ঋদ্ধিমান সাহা। শুধু তাই নয় টপকে গেছেন এম এস ধোনিকেও। বিদেশের মাটিতে উইকেটের পিছনে দাঁড়িয়ে ১০টি আউট করেছেন ঋদ্ধিমান। এক রেকর্ড করলেন তাও আবার এক ম্যাচে।

কেপ টাউন টেস্টের চতুর্থ দিনে সেই রেকর্ডে নাম লেখান ঋদ্ধিমান সাহা। এমন রেকর্ড ভারতের আর কোনও ক্রিকেটার করতে পারেনি। আন্তর্জাতিক ক্রিকেটে ঋদ্ধির সামনে রয়েছেন শুধু আর দু’জন। টেস্ট প্রথম ইনিংসে পাঁচটি ও দ্বিতীয় ইনিংসে পাঁচটি আউট করলেন ঋদ্ধি।

ধোনির নয়টি আউট করে এর আগে রেকর্ড করেছিলন। তার মধ্যে আটটি উইকেট ছিল ধোনির। এই তালিকায় দু’বার আটটি করে উইকেট নিয়েছেন নয়ন মোঙ্গিয়াও। ১১টি উইকেট নিয়ে জ্যাক রাসেল ও এবি ডিভিলিয়ার্স বিশ্ব ক্রিকেটে এই তালিকার শীর্ষে রয়েছে। ঋদ্ধিমান ১০টি উইকেট নিয়ে জায়গা করে নিলেন বব টেলর, অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে একই তালিকার দ্বিতীয় স্থানে।

ভারতের এই উইকেট কিপার ব্যাটসম্যান গত বছর উড়ন্ত ক্যাচ নিয়ে চমকে দিয়েছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ফিরোজ শাহ কোটলায় ডিসেম্বরে উড়ন্ত ক্যাচ নিয়ে চমকে দিয়েছিলেন। ফলে ধোনির পর উইকেটের পিছনে ঋদ্ধিমানের বিশ্বস্ত হাত ভরসা পাচ্ছে ভারত। টেস্ট হয়তো নিজে যায়গাটা পাকা করে নিতে পারবেন তিনি।

ধোনির যোগ্য উত্তরসূরী বার বার প্রমাণ করে চলেছেন ঋদ্ধিমান সাহা। রেকর্ডও করে আবারও নিজের জাত চেনালেন। কোনও ভারতীয় হিসেবে এই প্রথম। ১০টি আউটের মধ্যে ১০টিই ছিল ক্যাচ।

নতুন রেকর্ডে ঋদ্ধি, টপকে গেলেন ধোনিকে Reviewed by on . বিদেশের মাটিতে নতুন এক রেকর্ড করলেন ঋদ্ধিমান সাহা। শুধু তাই নয় টপকে গেছেন এম এস ধোনিকেও। বিদেশের মাটিতে উইকেটের পিছনে দাঁড়িয়ে ১০টি আউট করেছেন ঋদ্ধিমান। এক রেকর বিদেশের মাটিতে নতুন এক রেকর্ড করলেন ঋদ্ধিমান সাহা। শুধু তাই নয় টপকে গেছেন এম এস ধোনিকেও। বিদেশের মাটিতে উইকেটের পিছনে দাঁড়িয়ে ১০টি আউট করেছেন ঋদ্ধিমান। এক রেকর Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top