Friday , 19 January 2018

সংবাদ শিরোনাম

টাইগারদের এখন ‘নিজস্ব স্টাইল’ আছে

January 3, 2018 8:25 pm Leave a comment A+ / A-

bbইংলিশ কিংবা অস্ট্রেলিয়ান ক্রিকেট শুনলেই মানুষ বুঝে যায় তাদের খেলার ধরণ সম্পর্কে। তেমনি বাংলাদেশ ক্রিকেটেরও একটি নিজস্ব স্বকীয়তা তৈরি হয়েছে বলে মনে করেন রিচার্ড হ্যালসল। জাতীয় দলের সহকারী কোচের মতে, বাংলাদেশ এখন ক্রিকেটবিশ্বের ব্যতিক্রমী এক পরাশক্তি।

সাড়ে তিন বছর ধরে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে যুক্ত আছেন হ্যালসল। ২০১৪ সালের আগস্টে ইংল্যান্ড ছেড়ে টাইগার দলের ফিল্ডিং কোচের দায়িত্ব নেন। এই জিম্বাবুইয়ান পরে পদোন্নতি পেয়ে হয়েছেন সহকারী কোচ। সময়টাতে লাল-সবুজের ক্রিকেটের কেবল উত্থানই দেখেছেন হ্যালসল।

ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে মিরপুরে চলছে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প। ছুটি শেষে বুধবার যোগ দিয়েছেন হ্যালসল। বৃহস্পতিবার থেকে শুরু হবে স্কিল অনুশীলন। তার আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশি ক্রিকেটারদের প্রতি মুগ্ধতার প্রকাশ ঘটালেন তিনি।

‘আমি সবসময় ওদের মনে করিয়ে দেই, ওরা আসলেই কতটা ভাল। নিজেদের খেলায় আলাদা একটা স্বকীয়তা আছে। হয়ত এখন সেটি সাউথ আফ্রিকার মতো। হয়ত অস্ট্রেলিয়া বা ইংলিশ ক্রিকেটারদের মতো প্রচারণা তারা পায় না। ইংলিশ ক্রিকেট বা অজি ক্রিকেট বললেই আমরা ভিন্ন স্টাইলের কথা বুঝি, তেমনি বাংলাদেশি ক্রিকেটার বললেও এখন সবাই বুঝতে পারে।’

‘ভিন্নধারার কিছু খেলোয়াড় আছে আমাদের। পুরো দল তাদের নিজেদের সামর্থ্যের উপর বিশ্বাসী। ওরা স্বাধীনতা নিয়ে খেলে এবং ব্যতিক্রমী একটা দল। মানসিক দিক থেকে যখন তারা অনুভব করবে তারা শক্তিশালী, তখন আরও ভাল করতে শুরু করবে। মাশরাফী, সাকিব, তামিম, মুশফিক, রিয়াদের মতো সিনিয়র ও অভিজ্ঞ ক্রিকেটার আছে দলটিতে। তরুণ যারা আছে তারাও তাদের কাজ সম্পর্কে জানে।’ যোগ করেন হ্যালসল।

টাইগারদের এখন ‘নিজস্ব স্টাইল’ আছে Reviewed by on . ইংলিশ কিংবা অস্ট্রেলিয়ান ক্রিকেট শুনলেই মানুষ বুঝে যায় তাদের খেলার ধরণ সম্পর্কে। তেমনি বাংলাদেশ ক্রিকেটেরও একটি নিজস্ব স্বকীয়তা তৈরি হয়েছে বলে মনে করেন রিচার্ড ইংলিশ কিংবা অস্ট্রেলিয়ান ক্রিকেট শুনলেই মানুষ বুঝে যায় তাদের খেলার ধরণ সম্পর্কে। তেমনি বাংলাদেশ ক্রিকেটেরও একটি নিজস্ব স্বকীয়তা তৈরি হয়েছে বলে মনে করেন রিচার্ড Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top