Friday , 19 January 2018

সংবাদ শিরোনাম

নাম পরিবর্তন করে ছাড়পত্র পাচ্ছে পদ্মাবতী

December 31, 2017 12:59 pm Leave a comment A+ / A-

dipikaবলিউডের আলোচিত সিনেমা পদ্মাবতীর নাম পরিবর্তন করা নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সেন্সর বোর্ড। ফলে ছবিটির নাম পাল্টে যাচ্ছে। শুধু তাই নয় পরিবর্তন করতে হবে ছবি চারটি বিশেষ দৃশ্য। তবে ছাড়পত্র পাবে সঞ্জয় লীলা ভন্সালীর দেড়শো কোটি বাজেটের এই ছবিটি।

এদিকে সেন্সর প্রধান প্রসূন জোশী জানিয়েছেন, ছবির কোনও দৃশ্যই পরিবর্তন বা ছেঁটে ফেলতে বলা হয়নি।

পদ্মাবতী নাম পরিবর্তিত হয়ে মুভিটি নাম হবে ‌‌”পদ্মাবত”। গত ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল ‘পদ্মাবতী’র। কিন্তু ফিল্মের প্রচার শুরু হতেই বিক্ষোভে নেমে পড়ে রাজপুত করণী সেনা।

ছবির একটি নাচের দৃশ্যে রানি পদ্মাবতীর কোমর দেখতে পাওয়া, আলাউদ্দিন খিলজির স্বপ্নের দৃশ্যে তাঁর সঙ্গে রানিকে ঘনিষ্ঠ অবস্থায় দেখানো এমন নানা অভিযোগে তুলে বিক্ষোভ চরমে নিয়ে যায় করণী সেনা। এমনকি ছবির নায়িকা দীপিকার মাথা কাটার হুমকি আসে! বিক্ষোভ-বিতর্ক ছড়ায় দেশজুড়ে।

শুধু তাই নয় জয়পুরের নাহারগড় কেল্লায় পাওযা ঝুলন্ত দেহের পাশে লেখা পদ্মাবতী-বিরোধী স্লোগান। ফলে পিছিয়ে যায় ছবির মুক্তি। কেন্দ্রীয় সেন্সর বোর্ড এ বিষয়ে ভন্সালী কাছে জানতে যাওয়া হয়।

ভন্সালী জানান, মালিক মোহম্মদ জয়সীর কবিতা ‘পদ্মাবত’ অবলম্বনে ছবিটি বানানো হয়েছে। সেন্সর বোর্ডই ছবি নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার তাই হবে।

গত ২৮ ডিসেম্বর সেন্সর বোর্ডের বৈঠক বসে। সেখানেই ঠিক হয়, বেশ কিছু পরিবর্তন করা পরে মুক্তি দেওয়া হবে ছবিটিকে। যেমন, ‘ঘুমর’ গানের দৃশ্যে কিছু বদলাতে হবে। সেই সঙ্গে পর্দায় এই বার্তাও দিতে হবে যে, ছবিটি সতীদাহে উৎসাহ দিচ্ছে না।

বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে, ‘‘পরিচালকের স্বাধীনতা এবং সমাজ, দুয়ের মধ্যেই ভারসাম্য রাখতে হবে।’’ করণী সেনার প্রধান লোকেন্দ্র সিংহ কালভি এ বিষয়ে অবশ্য কোন কিছু বলেননি।

নাম পরিবর্তন করে ছাড়পত্র পাচ্ছে পদ্মাবতী Reviewed by on . বলিউডের আলোচিত সিনেমা পদ্মাবতীর নাম পরিবর্তন করা নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সেন্সর বোর্ড। ফলে ছবিটির নাম পাল্টে যাচ্ছে। শুধু তাই নয় পরিবর্তন করতে হবে ছবি চারটি বি বলিউডের আলোচিত সিনেমা পদ্মাবতীর নাম পরিবর্তন করা নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সেন্সর বোর্ড। ফলে ছবিটির নাম পাল্টে যাচ্ছে। শুধু তাই নয় পরিবর্তন করতে হবে ছবি চারটি বি Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top