Monday , 23 October 2017

শান্তিরক্ষী নিহত হওয়ায় জাতিসংঘ মহাসচিবের শোক

September 25, 2017 1:05 pm Leave a comment A+ / A-

Antonio আফ্রিকার দেশ মালিতে বাংলাদেশী তিন শান্তিরক্ষী নিহত হওয়ায় শোক প্রকাশ করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতারেস। বাংলাদেশ সরকার ও শোকাহত পরিবার পরিজনের প্রতি সমবেদনা প্রকাশ করে মহাসচিব বলেছেন, তিনি আশা করছেন সংশ্লিষ্ট সবাই শোক কাটিয়ে উঠবেন।

এ ব্যাপারে জাতিসংঘ নিউজ সেন্টার জানিয়েছে, এ হামলার নিন্দা জানিয়েছেন মহাসচিব। মালিতে টেকসই শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় জাতিসংঘের অঙ্গীকারের কথা তিনি পুনর্ব্যক্ত করেছেন। তিনি মালি সরকার ও সশস্ত্র গ্রুপগুলোকে শান্তিচুক্তি বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন।

অন্যদিকে আইএসপিআরের এক বিবৃতিতে জানানো হয়েছে, নিহতরা হলেন, সার্জেন্ট আলতাফ, ইএমই (দিনাজপুর), ল্যান্স কর্পোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রকোনো), সৈনিক মনোয়ার, ইস্ট বেঙ্গল (বরিশাল)।

জানানো হয়, শনিবার বাংলাদেশী শান্তিরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয়। সন্ত্রাসীদের তারা সফলভাবে প্রতিহত করে ক্যাম্পে ফেরার পথে তাদের ওপর আরও শক্তিশালী সন্ত্রাসীরা আক্রমণ চালায়। সংঘর্ষের এক পর্যায়ে পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে নিহত হন বাংলাদেশী ওই তিন শান্তিরক্ষী।

শান্তিরক্ষী নিহত হওয়ায় জাতিসংঘ মহাসচিবের শোক Reviewed by on . আফ্রিকার দেশ মালিতে বাংলাদেশী তিন শান্তিরক্ষী নিহত হওয়ায় শোক প্রকাশ করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতারেস। বাংলাদেশ সরকার ও শোকাহত পরিবার পরিজনের প্রতি সমব আফ্রিকার দেশ মালিতে বাংলাদেশী তিন শান্তিরক্ষী নিহত হওয়ায় শোক প্রকাশ করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতারেস। বাংলাদেশ সরকার ও শোকাহত পরিবার পরিজনের প্রতি সমব Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top