Monday , 23 October 2017

ফেসবুক ভিডিও থেকে অর্থ উপার্জন

December 30, 2016 10:11 pm Leave a comment A+ / A-

1নতুনকণ্ঠ: জনপ্রিয় ভিডিও সাইট ইউটিউবের মতোই সরাসরি এখন ভিডিও পোস্ট করা যাচ্ছে ফেসবুকে। ফেসবুক ভিডিওর ব্যবসায়িক দিকটিও লক্ষ্য করছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকে ভিডিও জনপ্রিয় হওয়া মানে সাইটে আরও বেশি ‘হিট’ আসা। আর এতে করেই বাড়বে ফেসবুকের বাণিজ্য। সেই কারণে এখন থেকেই ফেসবুক লক্ষ লক্ষ ডলার খরচ করছে বিভিন্ন সেলিব্রিটিকে দিয়ে ভিডিও রেকর্ড করে ফেসবুকে পোস্ট করার জন্য। আগামী বছর ভিডিও ফিচারের পিছনে ফেসবুক মোট ৫০ মিলিয়ন ডলার বিনিয়োগ করার পরিকল্পনা করেছে বলেও জানা যায়।

সম্প্রতি ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ভিডিও ফিচার যুক্ত হওয়ার পরে শুধু আমেরিকাতেই ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ৯৪ শতাংশ। আর সারা পৃথিবীতে ফেসবুক গ্রাহকের সংখ্যা বেড়েছে ৭৪ শতাংশ। আমেরিকায় প্রতিদিন ১০ কোটি ফেসবুক ভিডিও দেখা হয়। আমেরিকার নেট ব্যবহারকারী মানুষদের মধ্যে ৭৬ শতাংশ মানুষ ভিডিও খোঁজার জন্য প্রথমেই ফেসবুকে নক করে।

তবে আশার কথা হলো ফেসবুক থেকে আপনিও অর্থ উপার্জন করতে পারেন। জানা যায়, ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে চাইলে গ্রাহকদের যা করতে হবে তা হল, একটি মৌলিক ভিডিও রেকর্ড করে তা পোস্ট করতে হবে ফেসবুকে। সেই ভিডিও যদি যথেষ্ট আকর্ষণীয় হয়, এবং সেই ভিডিও থেকে যদি ফেসবুক কর্তৃপক্ষ অর্থ উপার্জন করতে পারে তাহলে সেই লভ্যাংশের ৫৫ শতাংশ চলে যাবে সেই ফেসবুক গ্রাহকের অ্যাকাউন্টে, যিনি ভিডিওটি তৈরি করে ফেসবুকে আপলোড দিয়েছেন।

ফেসবুক ভিডিও থেকে অর্থ উপার্জন Reviewed by on . নতুনকণ্ঠ: জনপ্রিয় ভিডিও সাইট ইউটিউবের মতোই সরাসরি এখন ভিডিও পোস্ট করা যাচ্ছে ফেসবুকে। ফেসবুক ভিডিওর ব্যবসায়িক দিকটিও লক্ষ্য করছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকে ভিডিও নতুনকণ্ঠ: জনপ্রিয় ভিডিও সাইট ইউটিউবের মতোই সরাসরি এখন ভিডিও পোস্ট করা যাচ্ছে ফেসবুকে। ফেসবুক ভিডিওর ব্যবসায়িক দিকটিও লক্ষ্য করছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকে ভিডিও Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top