Friday , 19 January 2018

সংবাদ শিরোনাম

স্বর্ণের জন্য মরিয়া ব্রাজিল

August 3, 2016 11:23 pm Leave a comment A+ / A-

Rio1470243666 নতুনকণ্ঠ :  ব্রাজিল পাঁচ-পাঁচবার বিশ্বকাপের শিরোপা জিতেছে। ব্রাজিল নারী ফুটবল দলেরও রয়েছে অনেক সাফল্য গাঁথা।

কিন্তু অলিম্পিক গেমসে কখনো স্বর্ণ জেতা হয়নি ফুটবলে সবচেয়ে সফল এই দেশটির। অবশ্য ২০১২ লন্ডন অলিম্পিকে অল্পের জন্য স্বর্ণ হাতছাড়া হয় সেলেকাওদের। তার আগে আরো দুইবার তারা স্বর্ণ হাতছাড়া করে।

এবার ঘরের মাঠে আয়োজিত হতে যাচ্ছে অলিম্পিক গেমস। বিশ্বকাপ ও কোপা আমেরিকার ব্যর্থতা ঘোচাতে ঘরের মাঠে অলিম্পিক গেমসের স্বর্ণ জিততে মরিয়া ব্রাজিল। স্বর্ণ জিততে প্রস্তুতও তারা।

নেইমার বলেন, ‘লন্ডন অলিম্পিকে পর আমি কৌশলগতভাবে, টেকনিকের দিক দিয়ে ও শারীরিকভাবে বেশ উন্নতি করেছি। এবার সেই অভিজ্ঞতাগুলো আমার কাজে দেবে। ঘরের মাঠে সেরাটা দিয়ে স্বর্ণ জয়ের আক্ষেপ ঘোচাতে আমরা প্রস্তুত।’

নেইমার ছাড়া রোমারিও, রোনাল্ডো, রিভালদো, রবার্তো কার্লোস, বেবেতো ও রোনালদিনহোরাও অলিম্পিকে স্বর্ণ জিততে পারেননি। যদিও ১৯৮৪, ১৯৮৮ ও ২০১২ সালে রৌপ্য পদক জিতেছে তারা। একটুর জন্য হাতছাড়া হয়েছে স্বর্ণ। এবার ঘরের মাঠে আর সেটি হতে দিতে রাজি নয় তারা।

অলিম্পিকের গ্রুপপর্বে ব্রাজিলের প্রতিপক্ষ ডেনমার্ক, ইরাক ও দক্ষিণ আফ্রিকা।

– See more at: http://www.natunkantha.com   -( 03 August 2016 )

স্বর্ণের জন্য মরিয়া ব্রাজিল Reviewed by on . নতুনকণ্ঠ :  ব্রাজিল পাঁচ-পাঁচবার বিশ্বকাপের শিরোপা জিতেছে। ব্রাজিল নারী ফুটবল দলেরও রয়েছে অনেক সাফল্য গাঁথা। কিন্তু অলিম্পিক গেমসে কখনো স্বর্ণ জেতা হয়নি ফুটবলে নতুনকণ্ঠ :  ব্রাজিল পাঁচ-পাঁচবার বিশ্বকাপের শিরোপা জিতেছে। ব্রাজিল নারী ফুটবল দলেরও রয়েছে অনেক সাফল্য গাঁথা। কিন্তু অলিম্পিক গেমসে কখনো স্বর্ণ জেতা হয়নি ফুটবলে Rating: 0

আপনার মন্তব্য দিন

scroll to top